ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

শেয়ার

ওয়ালটন হাইটেকের লেনদেন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
ওয়ালটন হাইটেকের লেনদেন শুরু ...

ঢাকা: ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়েছে।  

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ‘এন’ ক্যাটাগরিতে কোম্পানিটি লেনদেন শুরু করেছে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হচ্ছে: WALTONHIL এবং কোম্পানি কোড হচ্ছে : ১৩২৪৮।

বিএসইসির নিয়ম অনুসারে লেনদেনের প্রথম দিন শেয়ারটির দর ৫০ শতাংশের বেশি বাড়তে পারবে না। অন্যদিকে লেনদেনের প্রথম ৩০ দিন ওয়ালটন হাইটেকের শেয়ার কিনতে কোনো মার্জিন ঋণ দেওয়া যাবে না।

এর আগে গত ২৩ জুন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭২৯তম সভায় ওয়ালটন হাইটেককে আইপিওর মাধ্যমে অর্থ সংগ্রহের অনুমোদন দেওয়া হয়।

বুক বিল্ডিং পদ্ধতিতে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ শেয়ারবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করে। এর মধ্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৬০ কোটি ৯৬ লাখ ৫৭ হাজার ৮০৫ টাকা এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৩৯ কোটি ৩ লাখ ৪২ হাজার ১৯৫ টাকা উত্তোলন করে। সংগৃহীত টাকা থেকে ৬২ কোটি ৫০ লাখ টাকা ব্যবসা সম্প্রসারণ, ৩৩ কোটি টাকা ঋণ পরিশোধ ও ৪ কোটি ৫০ লাখ টাকা আইপিও পরিচালনা বাবদ ব্যয় করবে কোম্পানিটি।

ওয়ালটন হাইটেকের ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসএমএকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa