ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

‘অংশীজনদের সঙ্গে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
‘অংশীজনদের সঙ্গে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে’ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

ঢাকা: অংশীজনদের সঙ্গে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে অনলাইনে ‘নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)-এর এলাকায় পাঁচ লাখ স্মার্ট প্রিপেমেন্ট মিটারিং প্রকল্পের আওতায় রাজশাহী অঞ্চলে স্মার্ট প্রিপেমেন্ট মিটার স্থাপন’-এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, অংশীজনদের সঙ্গে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে। নতুন প্রযুক্তি অবশ্যই ব্যবহারবান্ধব হতে হবে। কেননা নতুন প্রযুক্তির সঙ্গে সংযুক্ত হতে মানুষ স্বাভাবিকভাবেই অনীহা প্রকাশ করে।

তিনি বলেন, মুজিববর্ষেই গ্রিড অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। সাশ্রয়ী মূল্যে মানসম্মত বিদ্যুৎ দিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার ব্যাপক হারে বাড়াতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, স্মার্ট প্রিপেমেন্ট মিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন করতে সহায়তা করবে। অনলাইনে বিল দেওয়া যাবে। গ্রাহকরা এক শতাংশ হারে রেয়াত সুবিধা পাবে। এসময় তিনি ২৪ ঘণ্টা গ্রাহক সেবা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।  

নেসকো পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
আরকেআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa