ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

বাকেরগঞ্জে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ৬

স্টাফ করেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
বাকেরগঞ্জে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ৬ বিএনপি প্রার্থীর সমর্থকরা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘ‌টে‌ছে। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ৬ জন আহত হয়েছেন।

আওয়ামী লীগ নেতাকর্মীরা দাবি করেছেন, বিএনপির লোকজন আওয়ামী লীগ কার্যালয় ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেছে। তবে, বিএনপি প্রার্থীর সমর্থকরা বলছেন, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা বিএনপির নির্বাচনী কার্যালয়ে হামলা করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

শনিবার (১৭ অ‌ক্টোবর) সন্ধ্যায় ইউনিয়নের কলসকাঠী বাজারে এ ঘটনা ঘটে।

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবুল কালাম জানান, আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুরের অবস্থা দেখেছেন। বিএনপি কার্যালয়ের খবর তিনি জানেন না।

আওয়ামী লীগের প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না জানান, কলসকাঠী বাজারে তাদের শেষ নির্বাচনী প্রচার মিছিল চলাকালে বিএনপির কর্মী সমর্থকরা আওয়ামী লীগের অফিস ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করেন। এতে তার ৩ কর্মী আহত হয়েছেন বলে দাবি করেন ওয়াহিদ।

তবে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেন হাওলাদার অভিযোগ করেন, তিনিসহ তার কর্মী-সমর্থকরা সন্ধ্যায় ৩ নম্বর ওয়ার্ডের দিয়াতলিতে একটি নির্বাচনী সভায় ছিলেন। সেখানে বসে খবর পান কলসকাঠী বাজারে তাদের প্রধান নির্বাচনী কার্যালয় ভাঙচুর করছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ খবর জেনে তার কর্মী-সমর্থকরা কলসকাঠী বাজারে গেলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে শওকত হোসেন হাওলাদারের ছেলে কামাল হোসেনসহ ৩ জন আহত হলে তাদের হাসপাতালে পাঠানো হয়। পরে পুলিশের অনুরোধে বিএনপির প্রার্থী কর্মী-সমর্থকদের নিয়ে বাজার ত্যাগ করে আবার সভাস্থলে ফিরে যান বলে জানান।

আগামী ২০ অক্টোবর এ ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে ব‌লে জানা গে‌ছে। এ ঘটনার পর কলসকা‌ঠি ইউ‌নিয়নজু‌ড়ে উত্তেজনার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

বাংলা‌দেশ সময়: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa