ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

অফবিট

স্ক্যামারদের ইংরেজি ব্যাকরণ শেখাবে নাগপুর পুলিশ

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
স্ক্যামারদের ইংরেজি ব্যাকরণ শেখাবে নাগপুর পুলিশ

ঢাকা: ডিজিটাল মাধ্যমে প্রতারণা করা স্ক্যামারদের ইংরেজি ব্যাকরণ শেখানোর ঘোষণা দিয়েছে ভারতের নাগপুর রাজ্য পুলিশ। বিনামূল্যে গৃহশিক্ষকের মাধ্যমে স্ক্যামারদের ইংরেজি শিক্ষা দেওয়া হবে।

বিনিময়ে স্ক্যামারকে শুধু জেলে থাকতে হবে।  

সম্প্রতি টুইটারে স্ক্যামারদের উদ্দেশ্য করে এমনই এক পোস্ট দেয় নাগপুর পুলিশ বিভাগ। যেসব স্ক্যামারের এমন ইংরেজি শিক্ষা প্রয়োজন তাদের জন্য একটি ফোন নম্বরও দেওয়া হয়েছে পোস্টে। সাইবার সেলের এই নম্বরে ফোন দিলেই স্ক্যামারের অবস্থানে হাজির হয়ে যাবে পুলিশ।  

টুইটারে দেওয়া পোস্টের বাংলা করলে যা দাঁড়ায় তা অনেকটা এরকম-“প্রিয় প্রতারকগণ, আমরা আপনাদেরকে ব্যাকরণের (ইংরেজি) কিছু শিক্ষা দিতে চাই। গৃহশিক্ষক পাওয়া যাবে।  

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, মোবাইল ওয়ালেট পেটিএম ব্যবহারকারীদের লক্ষ্য করে বেশ সক্রিয় ভারতের স্ক্যামাররা। অনেকটা বাংলাদেশের বিকাশ প্রতারণা চক্রের মতো, গ্রাহকদের পেটিএম কর্ত্রৃপক্ষ সেজে বিভিন্ন এসএমএস এবং ইমেইল করে স্ক্যামাররা। সেসব এসএমএস বা ইমেইলে প্রচুর ব্যাকারণগত ত্রুটি থাকে।  

মূলত রাজ্যের নাগরিকদের সতর্ক এবং সচেতন করতেই এমন অভিনব পথ নিয়েছে নাগপুর পুলিশ। পেটিএম কর্তৃপক্ষের নামে কোন বার্তা আসলে আর সেখানে ব্যাকরণিক ভুল থাকলে সেটি সম্পর্কে যেন নাগরিকেরা সচেতন হন, এমনটাই উদ্দেশ্য পুলিশ প্রশাসনের।  

সেই উদ্দেশ্য কতটুকু সফল হবে সেটা ভবিষ্যতের বিষয় তবে এখনই এই টুইট বেশ ভাইরাল ভার্চুয়াল জগতে।  


বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এসএইচএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa