ঢাকা, বৃহস্পতিবার, ১১ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

আইন ও আদালত

মাগুরায় রাজু হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
মাগুরায় রাজু হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন   আদালত প্রাঙ্গণ। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার খালিয়া গ্রামে রাজু আহম্মেদ হত্যার দায়ে তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- খালিয়া গ্রামের কাশেস লস্কর, আলতু লস্কর ও ইদ্রিস আলী। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ইদ্রিস আলী পলাকত রয়েছেন। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্তদের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা আদালতের মধ্যে হট্টগোল শুরু করে এবং বাদীর ওপর হামলা চালায়।

জেলা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মশিউর রহমান জানান, অর্থনৈতিক লেনদেনকে কেন্দ্র করে ২০০৫ সালের ৯ জানুয়ারি মহম্মদপুর উপজেলার খালিয়া গ্রামের মাহবুবুর রহমানের ছেলে রাজু আহম্মেদকে (২২) দণ্ডপ্রাপ্ত আসামিরা কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় রাজুর বাবা চার জনের নামে মহম্মদপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ওই বছরের মে মাসে সব আসামিদের নামে চার্জশিট দেয়। মামলা চলাকালে বাদী মাহবুবুর রহমান ও আলতু লস্কর নামে এক আসামি মৃত্যুবরণ করেন।  

পরে নিহত রাজু আহম্মেদের চাচা হাফিজুর রহমানকে মামলার বাদী করা হয়। মামলার সাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন মামলার অপর তিন আসামি কাশেস লস্কর, আলতু লস্কর ও ইদ্রিস আলীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ইদ্রিস আলী পলাতক রয়েছেন।  

রায় ঘোষণা করে বিচারক এজলাস ত্যাগ করার পর দণ্ডপ্রাপ্তদের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা হট্টগোল করে বাদী হাফিজুর রহমানের ওপর হামলা চালায়। এ সময় আইনজীবী ও পুলিশ সদস্যরা পরিস্থিতি শান্ত করেন। পরে বাদীকে পুলিশ প্রহরায় তার বাড়িতে পৌঁছে দেওয়া হয় বলে জানান অ্যাড. মশিউর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa