ঢাকা, বৃহস্পতিবার, ১১ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

আইন ও আদালত

বরিশালে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
বরিশালে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

বরিশাল: বাক প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের অপরাধে আইউব খন্দকার নামে ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আইউব খন্দকার বরিশালের উজিরপুর উপজেলার সাতলা গ্রামের বাসিন্দা আফতাব খন্দকারের ছেলে বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান।

মামলা সূত্রে জানা গেছে, আসামি আইউবের বিরুদ্ধে ২০১৫ সালের ২৯ জানুয়ারি উজিরপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন ধর্ষণের শিকার নারীর ছেলে।

মামলায় তিনি উল্লেখ করেন, তার মা একজন বাকপ্রতিবন্ধী। আইউব তাদের প্রতিবেশী। এ সুবাদে আইউব প্রায়ই তাদের বাড়িতে আসা যাওয়া করতেন। ২০১৫ সালের ২৮ জানুয়ারি বিকেল সাড়ে তিনটার দিকে আমি বাড়িতে গিয়ে ঘরে ঢুকে দেখতে পাই আইউব তার বাক প্রতিবন্ধী মাকে জোরপূর্বক ধর্ষণ করছেন। তার মা আইউবের হাত থেকে রক্ষা পেতে ধস্তাধস্তি করছেন। এ সময় কৌশলে আইউব পালিয়ে যান।  

পরে উজিরপুর থানার পুলিশ পরিদর্শক ফারুক খান ২০১৫ সালের ২৯ সেপ্টেম্বর আইউবের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। আদালত আটজনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন। রায় শেষে দণ্ডপ্রাপ্ত আইউবকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa