ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

শিল্প

কাঁচা মরিচের কেজি ৪০০ টাকা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৮
কাঁচা মরিচের কেজি ৪০০ টাকা! কাঁচা মরিচের দামে ক্রেতারা হতাশ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের খুচরা বাজারে কাঁচা মরিচ ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ঈদের আগের দিন ১২০ থেকে ১৫০ টাকা দরে বিক্রি হলেও একদিনের ব্যবধানে দাম বেড়েছে কয়েকগুন।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) সন্ধ্যায় লক্ষ্মীপুর শহরে ১০০ গ্রাম কাঁচা মরিচ ৪০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। সে হিসেবে কাঁচা মরিচের দাম পড়ছে কেজি ৪০০ টাকা।

 

এদিকে অস্বাভাবিক মূল্যে মরিচের ঝাল ছড়িয়ে পড়ায় ক্রেতারা হতাশা পোষণ করেছেন। ক্রেতারা বলছেন, সিন্ডিকেটের কারণে দাম বাড়ছে। অন্যদিকে বিক্রেতারা বলছেন, ঈদে পরিবহন সংকটে সরবরাহে ঘাটতির কারণে কাঁচা মরিচের দাম বেড়েছে।

শহরের গোডাউন রোডের সবজির দোকানদার রিয়াজ বলছেন, বর্ষা মৌসুমে লক্ষ্মীপুরে মরিচের চাষ হয় না; যশোর থেকে সরবরাহ করতে হয়। আর ঈদের সময় পরিবহন সংকটের কারণে পর্যাপ্ত কাঁচা মরিচ আসেনি। যে কারণে ১২০ টাকা থেকে দাম বেড়ে হয়েছে ৪০০ টাকা।

আর ঈদের আগের দিন প্রতি কেজি মরিচের দাম ১২০ টাকা থেকে একদিনের ব্যবধানে ৪০০ টাকা হওয়ায় বিষয়টিকে সিন্ডিকেটের কারসাজি হিসেবেই দেখছেন ক্রেতারা। একই সঙ্গে কাঁচা মরিচের এই ঝাল আর কতোদিন থাকবে সে নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৮
এসআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa