ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

শিল্প

শেষ হলো খুলনার এসএমই পণ্য মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
শেষ হলো খুলনার এসএমই পণ্য মেলা

খুলনা: খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে অনুষ্ঠিত পাঁচ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০১৬ সমাপ্ত হয়েছে। সমাপনী উপলক্ষে রোববার (১৭ এপ্রিল) বিকেলে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) মো. ফারুক হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, মানসম্পন্ন পণ্য উৎপাদনে উদ্যোক্তাদের গুরুত্ব দিতে হবে। একটি ভালোমানের পণ্যের প্রচারণার প্রয়োজন হয় না। কারণ এর ক্রেতারাই প্রচারকের দায়িত্ব পালন করেন।

ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে এগিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান তিনি।
    
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিসিক খুলনা ও বরিশাল বিভাগের আঞ্চলিক পরিচালক মনিরুজ্জামান খান, নাসিব খুলনার সভাপতি ইফতেখার আলী, বিসিকের উপ মহাব্যবস্থাপক সৈয়দ মোরশেদ আলী, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম এবং শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও সাংবাদিক মকবুল হোসেন মিন্টু।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন।  
    
এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বিসিক, খুলনা চেম্বার, নাসিব এবং বাংলাদেশ ব্যাংক, খুলনা শাখার যৌথ ব্যবস্থাপনায় মেলার আয়োজন করা হয়। এতে ৫১টি স্টল অংশগ্রহণ করে।
 
এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসারের লক্ষ্যে দেশব্যাপী পর্যায়ক্রমে এ ধরনের মেলার আয়োজন করছে। এরই ধারাবাহিকতায় খুলনায় প্রথমবারের মতো এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হলো।
    
মেলায় আবদুল্লাহ ব্যাটারি কো. (প্রা.) লিমিটেড প্রথম, প্রিয়া বুটিকস দ্বিতীয় এবং গ্রিন হস্তশিল্প তৃতীয় শ্রেষ্ঠ স্টল নির্বাচিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি এসব প্রতিষ্ঠানের উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa