ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

শাহজাদপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
শাহজাদপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: ‘পাখিরা পৃথিবীকে একীভূত রাখে’ এ স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের শাহজাদপুরে পালিত হলো বিশ্ব পরিযায়ী পাখি দিবস।  

দিবসটি উপলক্ষে শনিবার (১০ অক্টোবর) সকালে উপজেলা চত্বরে স্বেচ্ছাসেবী সংগঠন দি বার্ড সেফটি হাউজের উদ্যোগে নানান কর্মসূচি পালিত হয়।

কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি আলোচনা সভা, সচেতনতামূলক লিফলেট বিতরণ।  

দি বার্ড সেফটি হাউজের প্রতিষ্ঠাতা সভাপতি মামুন বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আশিকুর হক দিনার, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গোলাম ছোর‍য়ার ও শিক্ষক আব্দুল সালাম।

সভায় বক্তারা পরিযায়ী পাখি সংরক্ষণে ও পাখির নিরাপত্তা নিশ্চিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, পাখি যেমন মানুষের মনের খোরাক মেটানো একটি গুরুত্বপূর্ণ উপকরণ, তেমনি প্রকৃতিতে পাখি সৃষ্টি করে সৌন্দর্য বাড়ায়। তাই পাখিকে রক্ষা করা সব মানুষেরই দায়িত্ব।  

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্যরাসহ দি বার্ড সেফটি হাউজের সদস্য ইয়াকুব আলী, সাজিদ মুন ও শহিদুল ইসলাম জীবন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa