ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান হলেন আ'লীগের সুমন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান হলেন আ'লীগের সুমন মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন

কুমিল্লা: কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ১ লাখ ৫২ হাজার ২৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল আলম পেয়েছেন ৪ হাজার ২৩০ ভোট।

মঙ্গলবার (২০ অক্টোবর) জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার কোনো প্রকার সংঘর্ষ ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের। ভোটকেন্দ্রগুলোতে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সরব উপস্থিতি থাকলেও বিএনপির নেতাকর্মীদের তেমন দেখা যায়নি। প্রায় কেন্দ্রেই বিএনপির কোনো এজেন্ট দেখা যায়নি। ফলে ভোটকেন্দ্রগুলো আওয়ামী লীগের নেতাকর্মীদের মিলনমেলায় পরিণত হয়।

সকাল ১০টায় নিজ এলাকার জুরানপুর কেন্দ্রে ভোট দেন কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া ও তার ছেলে উপজেলা পরিষদের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্তীকের প্রার্থী মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাব নিয়োজিত করে। ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ২ হাজার ১৮০ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োজিত করা হয়। এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজিত রয়েছে। দাউদকান্দি উপজেলায় মোট ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন ও নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa