ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

নির্বাচন সুষ্ঠু হয়েছে, কোথাও কোনো অসুবিধা হয়নি: সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
নির্বাচন সুষ্ঠু হয়েছে, কোথাও কোনো অসুবিধা হয়নি: সিইসি প্রধান নির্বাচন কমিশন কে এম নূরুল হুদা

ঢাকা: ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে কোথাও কোনো অসুবিধা হয়নি জানিয়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।  

শনিবার (১৭ অক্টোবর) বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কিছু সময় আগে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে এ মন্তব্য করেন তিনি।

 

নির্বাচন নিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে নূরুল হুদা বলেন, নির্বাচনে কোথাও কোনো অসুবিধা হয়নি। আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। একটি কেন্দ্রের (ঢাকা-৫) বাইরে কিছু ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল, তবে সেটা তাৎক্ষণিকভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে।

করোনার মধ্যে নির্বাচন ও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ সম্পর্কে সিইসি বলেন, করোনার কারণে স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা দেওয়া ছিল। কেন্দ্রে কেন্দ্রে অতিরিক্ত মাস্ক সরবরাহ করা হয়েছে। হাত ধোয়ার ব্যবস্থা ছিল। আর আমরা এখন ইভিএমে ভোট নিয়ে স্বস্তিবোধ করি। ভোটারদের মধ্যে ইভিএম নিয়ে আর অস্বস্তি বা অনীহা নেই। ইভিএমে ফিঙ্গার প্রিন্ট দেওয়ার জায়গাটি বারবার জীবাণুমুক্ত করা হয়েছে।  

অন্যদিকে নির্বাচনে ভোট কম পড়ায় প্রার্থী ও ভোটারদের অনীহা থাকতে পারে বলে মনে করেন সিইসি। তিনি বলেন, জাতীয় নির্বাচনে পুরো দেশে ভোট হয়। সেই তুলনায় উপ-নির্বাচনে ভোটারদের আগ্রহ এমনিতেও কম থাকে। এ নির্বাচনে সংসদ সদস্য যেই হোক, সরকার পরিবর্তনের সুযোগ নেই। দুই থেকে আড়াই বছরের জন্য নির্বাচিত হবেন সেজন্য হয় তো প্রার্থী-ভোটারদের মধ্যেও তেমন আগ্রহ নেই।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০ 
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa