ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

ঢাকা-৫: তিন কেন্দ্রে এগিয়ে নৌকার প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ঢাকা-৫: তিন কেন্দ্রে এগিয়ে নৌকার প্রার্থী নৌকা প্রতীকের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু ও ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিন আহম্মেদ

দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে: ঢাকা-৫ উপ-নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন গণনা চলছে। শুরু হয়েছে ফল ঘোষণা।

এখন পর্যন্ত তিন কেন্দ্রের ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আট ঘণ্টা টানা ভোটগ্রহণ হয়।

১৮৭টি কেন্দ্রে ৮৬৪টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। তবে ভোটকেন্দ্রে ভোটারদের অনুপস্থিতি ছিল নজরে পড়ার মতো।

রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ঢাকা-৫ উপ-নির্বাচনের ফল ঘোষণা করা হচ্ছে। ফল ঘোষণা করছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন খান।

আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু নৌকা প্রতীকে পেয়েছেন ১৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ পেয়েছেন ৩৮ ভোট।

ফলাফল জানার জন্য দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণের বাইরে ভিড় করেছেন প্রার্থীদের সমর্থকরা। যাদের মধ্যে রয়েছেন সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট সানজীদা খানম ও ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন শূন্য হয়। এর পর গত ৩ সেপ্টেম্বর এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা-৫ উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু (নৌকা), বিএনপির সালাহউদ্দিন আহমেদ (ধানের শীষ), গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূইঁয়া (মাছ), জাতীয় পার্টির মীর আব্দুস সবুর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার (ডাব) ও ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান সুমন মাস্টার (আম)।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত। এখানে ২ লাখ ৪১ হাজার ৪৬৪ জন পুরুষ এবং ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন নারী ভোটার মিলিয়ে মোট ভোটার ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa