ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

সেপ্টেম্বরের শেষে নিয়ন্ত্রণে আসবে করোনা, আশাবাদী মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
সেপ্টেম্বরের শেষে নিয়ন্ত্রণে আসবে করোনা, আশাবাদী মমতা মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: রাজ্য স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী প্রতিদিনই পশ্চিমবঙ্গে করোনা শনাক্তের থেকে সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে। এর পাশাপাশি আরও সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে এক প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, সেপ্টেম্বরের শেষের দিকে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণ আসতে পারে বলছেন বিশেষজ্ঞরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ফের রাজ্যের জেলাগুলোতে যাব।  

মূলত এদিন রাজ্যের পাঁচ জেলাকে নিয়ে ভার্চ্যুয়াল প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। জেলাগুলো হলো পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাকুড়া,পুরুলিয়া ও বীরভুম। এছাড়া অন্যান্য জেলার স্থানীয় নেতারা, জেলা শাসক, এসপি ,কমিশনার অফ পুলিশ ভার্চ্যুয়াল বৈঠকে অংশ নেন।  

প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী এদিন কড়া নির্দেশ দিয়ে বলেন, করোনার অজুহাত দেখিয়ে অন্য কাজ বন্ধ করা যাবে না। সেপ্টেম্বরের মধ্যে রাজ্যের বকেয়া প্রকল্প শেষ করতে হবে।  

মমতা আরও বলেন, পশ্চিমবঙ্গে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত হয় গত ২৩ মার্চ। করোনার কারণে রাজ্যে আয় অনেকখানি কমেছে, বেড়েছে প্রচুর ব্যয়। প্রতিবেশী রাজ্য থেকে করোনা আক্রান্ত এলে তার চিকিৎসা করতে হবে। কিন্তু তার স্থায়ী ঠিকানা নথিভুক্ত করতে হবে। পাশাপাশি ডেঙ্গু নিয়ে কলকাতা শহরসহ সব জেলাকে আরও কঠোর ও সজাগ থাকতে হবে।

বাংলাদেশ সময় ০৪৪০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
ভিএস/ডিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa