ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারের শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সন্তানতুল্য: অনুপম সেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
প্রিমিয়ারের শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সন্তানতুল্য: অনুপম সেন

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষকদের নিয়ে আইন বিভাগের বিভিন্ন শিক্ষা কার্যক্রম বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ইউনিভার্সিটির হাজারী গলি ভবনের সেমিনার কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

প্রফেসর ড. অনুপম সেন বলেন, আমাদের শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সন্তানতুল্য। প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষকরা একথা হৃদয়ে লালন করে সবসময় শিক্ষার্থীদের পাঠদান করেন। একারণে অসংখ্য শিক্ষার্থী এই বিভাগ থেকে আইন বিষয়ে অসাধারণ জ্ঞান ও পারদর্শিতা অর্জন করে বাংলাদেশ ও বাইরের অনেক প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়ে কাজ করছেন।  

তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগ থেকে পাস করা ২৫ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন বিশ্ব¦বিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছেন। ১৯ জন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনে বিচারক হিসেবে কর্মরত আছেন। সুপ্রিম কোর্টে প্রায় ২৫০ জনসহ বিভিন্ন কোর্টে আট শতাধিক শিক্ষার্থী আইনজীবী হিসেবে কাজ করছেন। এই সাফল্য প্রমাণ করে, এই ইউনিভার্সিটির আইন বিভাগ একটি অসাধারণ ঋদ্ধ বিভাগ।

সভ্যতার এগিয়ে যাওয়ার ক্ষেত্রে আইনের গুরুত্ব অসীম উল্লেখ করে তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের এই ব্যাপারটি অনুধাবন করে বর্তমান বিশ্বে জ্ঞান ও প্রযুক্তির যে-অনন্য সাধারণ অগ্রগতি হচ্ছে, তার সঙ্গে তাল মিলিয়ে এই বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের আইনের নতুন দিগন্তের সন্ধান দিতে হবে।

সভায় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, আইন অনুষদের অ্যাডজাঙ্কট ডিন প্রফেসর আবদুল্লাহ আল ফারুক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী এবং আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী।  

আইন বিভাগের শিক্ষকদের মধ্যে সহকারী অধ্যাপক অনুপ কুমার বিশ্বাস, মেহের নিগার, হুমায়রা নওশিন উর্মি, ফাহমিদা কাদের, ফরিদুদ্দিন আহমেদ, ইয়াসমিন ফারজানা, সালমা মরিয়ম, মাহবুবা সুলতানা, তাকমিনা কামাল, হিল্লোল সাহা, প্রভাষক জাবেদ আরাফাত ও সুরিনা তারজিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa