ঢাকা, বৃহস্পতিবার, ১১ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

শুদ্ধভাবে বাংলা ভাষা উপস্থাপনের তাগিদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
শুদ্ধভাবে বাংলা ভাষা উপস্থাপনের তাগিদ

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত হয়েছে।  এ উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং বিশেষ আলোচনা সভা।

 

করোনা ভাইরাসের কারণে এবার ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার সভাপতিত্বে আয়োজিত আলোচনায় অনলাইনে যুক্ত হন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান।

আলোচনায় সভায় বক্তারা বলেন, বাংলা আমাদের অহংকার। কারণ এই ভাষার মাধ্যমে আমরা বিশ্বের কাছে বীরের জাতি হিসেবে পরিচিতি পেয়েছি। স্বাধীনতার সূচনা হয়েছিলো মহান ৫২’র ভাষা আন্দোলনের মাধ্যমে। পৃথিবীর ইতিহাসে অত্যন্ত বিরল ঘটনা নিজ মাতৃভাষার জন্য জীবন দেওয়া।  

তারা বলেন, শুদ্ধভাবে বাংলা ভাষা উপস্থাপন করতে হবে। নিজের ভাষা ভালোভাবে শিখে তবেই অন্য ভাষার চর্চা করতে হবে। বিশেষ দিবস পালনের উদ্দেশ্যে হলো শিক্ষার্থীদের কাছে দেশের ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরা। সত্যিকার অর্থে দেশকে ভালোবাসতে পারলে তবেই শহীদদের আত্মত্যাগের মর্যাদা অক্ষুন্ন থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa