ঢাকা, বৃহস্পতিবার, ১১ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

ক্রিকেট

দেশপ্রেমের পুরস্কার পাচ্ছেন গেইল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
দেশপ্রেমের পুরস্কার পাচ্ছেন গেইল! ক্রিস গেইল/ছবি: সংগৃহীত

সদ্যই দেশের ডাকে সাড়া দিয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছেড়ে গেছেন ক্রিস গেইল। এবার এই ব্যাটিং দানবকে দেখা যেতে পারে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে।

এমনটা হলে দুই বছরের মধ্যে প্রথমবারের মতো ক্যারিবীয় দলের জার্সিতে দেখা যাবে তাকে। শুধু কি তাই, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যেতে পারে তাকে।

আগামী মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে শ্রীলঙ্কা। সেখানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। ওই সিরিজের জন্য এখনও স্বাগতিকদের স্কোয়াড ঘোষণা না করলেও ৪১ বছর বয়সী গেইলের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত বলে জানা গেছে। বলা হচ্ছে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার সুযোগ করে দেওয়ার জন্যই তাকে ডাকা হচ্ছে।

এই বয়সে জাতীয় দলে ডাক পাওয়ার ঘটনাকে অনেকে গেইলের দেশপ্রেমের পুরস্কার হিসেবে বর্ণনা করছেন। আবার এতদিন পর জাতীয় দলের প্রতি তার এই নিবেদন দেখে অনেকে অবাকও হয়েছেন। কারণ এর আগে বহু বছর ধরে জাতীয় দলের চেয়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোর প্রতিই তাকে বেশি আগ্রহী দেখা গেছে। কিন্তু এবার তাকে ব্যতিক্রমী কিছু করতে দেখা গেল।

পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলছিলেন গেইল। জাতীয় দলের হয়ে খেলে অবশ্য পিএসএলে আবারও ফিরবেন তিনি। দেশের হয়ে খেলার দায়িত্ব পালন করে লাহোরে হতে যাওয়া টুর্নামেন্টের দ্বিতীয়ভাগে ফের কোয়েটার সাথে যোগ দেবেন গেইল।

সোমবার রাতে লাহোর কালান্দার্সের বিপক্ষে ম্যাচের পর গেইল বলেন, ‘এখন পিএসএল ছেড়ে যাওয়াটা দুঃখজনক। কারণ আমি পুরো মৌসুমটা খেলতে চেয়েছিলাম। আমার ইচ্ছা ছিল পিএসএলে আধিপত্য বিস্তার এবং ভক্ত-সমর্থকদের জন্য আনন্দের কিছু উপহার দেয়া। '

তিনি আরও বলেন, ‘তবে আমি লাহোরে টুর্নামেন্টের দ্বিতীয়ভাগে যোগ দেয়ার বিষয়ে আশাবাদী। দুটি হার দিয়ে আমরা শুরু করতে চাইনি। তবে এখন মাত্র টুর্নামেন্ট শুরু। আশা করি আমরা নিজেদের শক্তিমত্তার প্রমাণ দিয়ে ঘুরে দাঁড়াবো। '

আগামী মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ তিনটি হবে ৪, ৬ ও ৮ মার্চ। এ সিরিজের জন্য ক্রিস গেইলকে স্কোয়াডে রাখছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। তাই মাঝপথেই পিএসএল ছাড়তে বাধ্য হলেন তিনি।  

কোয়েটার হয়ে পিএসএলের প্রথম দুই ম্যাচ খেলেন গেইল। প্রথম ম্যাচে ৪ চার ও ২ ছক্কায় ২৪ বলে করেন ৩৯। দ্বিতীয় ম্যাচে সোমবার ৫টি করে চার ও ছক্কায় ৪০ বলে করেন ৬৮ রান।

এর আগে ২০১৯ সালের আগস্টে সর্বশেষ ক্যারিবীয়দের জার্সিতে খেলেন গেইল। সেবার উইন্ডিজ সফরে আসা ভারতের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে দেখা যায় তাকে। আর সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলেছেন সেই ২০১৯ সালের মার্চে, ইংলিশদের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa