ঢাকা, বৃহস্পতিবার, ১১ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

ক্রিকেট

সাকিবের জাতীয় দলে না খেলা প্রসঙ্গে ‘মন খারাপ’ বিসিবির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
সাকিবের জাতীয় দলে না খেলা প্রসঙ্গে ‘মন খারাপ’ বিসিবির

জাতীয় দলের হয়ে না খেলে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন সাকিব আল হাসান। তবে তার এমন সিদ্ধান্তে বিব্রত নয় বরং ‘মন খারাপ’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই টেস্ট সিরিজে খেলবেন না সাকিব এমনটি নিশ্চিত করেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান। আইপিএলের ২০২১ মৌসুমে খেলার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের এই ছুটি মঞ্জুর হয়েছে বলেও জানায় বোর্ড। ফিটনেস প্রমাণের পর এপ্রিলে লঙ্কানদের বিপক্ষে টেস্টের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ৩৩ বছর বয়সী অলরাউন্ডারকে দলে আশা করা হয়েছিল।

এনিয়ে সোমবার (২২ ফেব্রুয়ারি) বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সাংবাদিকদের মুখোমুখি হন। এক প্রশ্নে জবাবে তিনি বলেন, ‘এখন থেকে কোনো ক্রিকেটারকে জাতীয় দলের ম্যাচের ব্যাপারে জোর করা হবে না। চাইলে সে সেসময় অন্য কোথাও খেলতে পারে। আর সাকিবের ব্যাপারে আমরা বিব্রত ঠিক না, তবে আমাদের মন খারাপ। আমরা ভেবেছিলাম ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজে খেলার পর ক্রিকেটাররা আরও ঝাপিয়ে পড়বে। ’

এদিকে এনিয়ে আসন্ন দু’টি আন্তর্জাতিক সিরিজে দেখা যাবে না সাকিবকে। এর আগে পিতৃত্বকালীন ছুটি নেওয়ায় নিউজিল্যান্ড সফরে থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। কিউইদের বিপক্ষে ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।  

নিষেধাজ্ঞার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব। তবে প্রথম টেস্টেই উরুর চোটে পড়েন তিনি। যার ফলে সিরিজ থেকেই ছিটকে যান এই তারকা অলরাউন্ডার। তবে এর আগে ফিরেই ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশকে ওয়ানডে সিরিজ জেতান সাকিব।

গত বছরই শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু কয়েকবার চেষ্টা সত্ত্বেও করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। এখন স্থগিত হওয়া সেই সফরে এপ্রিলে যাওয়ার ব্যাপারে চিন্তা করছে বিসিবি।  

আর এবারই প্রথমবার নয়, সাকিব টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ২০১৭ সালের সেপ্টেম্বরে কাজের চাপ এড়াতে লাল বলের ক্রিকেট থেকে ৬ মাসের জন্য বিরতি নিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa