ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের দায়িত্ব নিলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের দায়িত্ব নিলেন আফ্রিদি পাকিস্তানের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল এবং পিডিসিএ'র কর্মকর্তাদের সঙ্গে আফ্রিদি/ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের অনেকেই দেশটির ক্রিকেট বোর্ডে (পিসিবি) বড় বড় পদে চাকরি পাওয়ার জন্য মুখিয়ে থাকেন। তাদের অনেকের উদ্দেশ্য থাকে সিনিয়র দলের কোচ কিংবা নির্বাচক হওয়া।

কিন্তু একমাত্র ব্যতিক্রম সম্ভবত শহীদ আফ্রিদি। সিনিয়র দলের সঙ্গে কাজ করার কোনো আগ্রহ নেই তার। সাবেক এই পাকিস্তানি অধিনায়ক সম্প্রতি দেশটির শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম 'দ্য ডন' এমনটাই জানিয়েছে।

সম্প্রতি নিজের প্রতিষ্ঠিত 'শহীদ আফ্রিদি ফাউন্ডেশন' এর পক্ষ থেকে পাকিস্তানের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট অ্যাসোসিয়েশনের (পিডিসিএ) সঙ্গে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন আফ্রিদি। এর কিছুক্ষণ পরে পিডিসিএ-এর সান্মানিক চেয়ারম্যান হিসেবে তার নাম ঘোষণা করা হয়। শুধু তাই না, এর পাশাপাশি পাকিস্তানের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের কোচ হিসেবেও কাজ করবেন তিনি।

আফ্রিদি ফাউন্ডেশনের অর্থায়নে চলতি বছর পাকিস্তানের জাতীয় শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট চ্যাম্পিয়নশিপ আয়োজন করবে পিডিসিএ। এই টুর্নামেন্টে ১৬টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

দায়িত্ব বুঝে নেওয়ার পর অ্যাসোসিয়েশনকে আরও আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার পাশাপাশি শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটারদের আর্থিক নিরাপত্তা বাড়ানোর প্রতিশ্রুতি দেন আফ্রিদি। পিসিবি ও বেসরকারি সাহায্য সংস্থাগুলোকেও তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান সাবেক এই অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa