ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

ক্রিকেট

নারীদের আইপিএলে সালমা-জাহানারাদের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
নারীদের আইপিএলে সালমা-জাহানারাদের স্কোয়াড ঘোষণা সালমা খাতুন ও জাহানারা আলম/ছবি: সংগৃহীত

নারীদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের তিন দলের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এবারের আসরে দুটি ভিন্ন দলের হয়ে খেলবেন বাংলাদেশি ক্রিকেটার সালমা খাতুন ও জাহানারা আলম।

 

আগামী ৪ নভেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ স্টেডিয়ামে শুরু হবে এবারের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ। আসরের পর্দা নামবে ৯ নভেম্বর। সালমা-জাহানারা ছাড়াও মোট ১২ জন বিদেশি ক্রিকেটার এতে অংশ নেবেন।

এবারই প্রথম এই টুর্নামেন্টে খেলবেন সালমা খাতুন। ট্রেইলব্ল্যাজার্সের হয়ে মাঠ মাতাবেন তিনি। এই দলের অধিনায়ক স্মৃতি মান্ধানা।  

অন্যদিকে গত আসরে ভেলোসিটির হয়ে মাঠে নেমেছিলেন জাহানারা। সেবার ফাইনালে দুর্দান্ত বোলিং করা সত্ত্বেও তার দল রানার্সআপ হয়েছিল। এবারও এই দলের হয়েই মাঠে নামবেন এই অলরাউন্ডার। এই দলের নেতৃত্বে থাকছেন মিতালি রাজ।

তৃতীয় দল তথা সুপারনোভাসের অধিনায়ক হারমানপ্রীত কৌর।

আগামী ৪ নভেম্বর সুপারনোভা ও ভেলোসিটির মধ্যকার ম্যাচ দিয়ে এবারের আসরের পর্দা উঠবে।  

তিন দলের চূড়ান্ত স্কোয়াড:

সুপারনোভাস: হারমানপ্রীত কৌর (অধিনায়ক), জেমাইমা রদ্রিগেজ (সহ-অধিনায়ক), চামারি আতাপাত্তু, প্রিয়া পুনিয়া, অনুজা পাতিল, রাঁধা যাদব, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), শশিকলা সিরিবর্ধনে, পুনম যাদব, শাকেরা সেলমন, অরুন্ধতী রেড্ডি, পূজা ভাস্ত্রাকার, আয়ুশ সোনি, আয়াবাঙ্গা খাকা, মুসকান মালিক।

ট্রেইলব্ল্যাজার্স: স্মৃতি মান্ধানা (অধিনায়ক), দীপ্তি শর্মা (সহ-অধিনায়ক), পুনম রাউত, রিচা ঘোষ, ডি হেমালতা, নুজহাত পারভিন (উইকেটরক্ষক), রাজ্যেশ্বরী গায়কোড়, হারলিন দেওল, ঝুলন গোস্বামী, সিমারান দিল বাহাদুর, সালমা খাতুন, সোফি একলেস্টোন, নাথাকান চান্থাম, দেয়ান্দ্রা দটিন, কাসভি গৌতম।

ভেলোসিটি: মিতালি রাজ (অধিনায়ক), ভেদা কৃষ্ণমূর্তি (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, সুষমা ভার্মা (উইকেটরক্ষক), একতা বিস্ট, মানসি যোশি, শিখা পান্ডে, দেবিকা বৈদ্য, সুশ্রী দিব্যদর্শীনী, মানালি দক্ষিণি, লেই কাসপেরেক, ডানিয়েল ওয়াট, সুন লাস, জাহানারা আলম, এম আনাঘা।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa