ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

এভিয়াট্যুর

বুধবার থেকে চালু হচ্ছে বাংলাদেশ-ভারত প্লেন চলাচল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
বুধবার থেকে চালু হচ্ছে বাংলাদেশ-ভারত প্লেন চলাচল ছবি: সংগৃহীত

করোনা পরিস্থির কারণে দীর্ঘ সাত মাস ১০ দিন বন্ধ থাকার পর বুধবার (২৮ অক্টোবর) থেকে পুনরায় চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যকার ফ্লাইট।  

মঙ্গলবার (২৭ অক্টোবর) কলকাতার সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, দমদম বিমানবন্দর সূত্রে খবর- বুধবার সকালেই ঢাকা থেকে কলকাতায় এসে নামবে যাত্রীবাহী প্লেন। দেশজুড়ে লকডাউন জারি হওয়ার আগে, গত ১২ মার্চ থেকে বন্ধ রয়েছে কলকাতা-ঢাকার ফ্লাইট যোগাযোগ। ফের তা চালুর সিদ্ধান্তে স্বস্তিতে যাত্রীরা।  

দমদম বিমানবন্দর সূত্রে জানা যায়, বুধবার সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকা থেকে যাত্রীবাহী ফ্লাইট নামবে দমদম বিমানবন্দরে। আর বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে দিল্লি ও চেন্নাই থেকে ঢাকাগামী ফ্লাইট যাতায়াত করবে। আপাতত ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট চলবে দু’দেশের মধ্যে। পরবর্তীকালে ইন্ডিগোসহ অন্যান্য এয়ারলাইন্স সংস্থার ফ্লাইট চালানো হতে পারে। খুব শিগগিরই সপ্তাহে সাতটি ফ্লাইট ঢাকা-কলকাতা আসা-যাওয়া করবে বলে জানা গেছে।

রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী, বাংলাদেশ থেকে যে সব যাত্রী কলকাতায় আসবেন, তাদের করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল সঙ্গে থাকা বাধ্যতামূলক। আরটিপিসিআর টেস্ট করানোর পরই প্লেনে ওঠার ছাড়পত্র পাবেন কলকাতা আসতে চাওয়া যাত্রীরা। আর প্লেনে ওঠার আগে যাত্রীদের করোনা ফলাফল ওয়েবসাইটে দেওয়া বাধ্যতামূলক।

বাংলাদেশ সময় ০০৪৫ ঘন্টা, অক্টোবর ২৮, ২০২০
এসকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa