ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

শিল্প-সাহিত্য

নতুন ঠিকানায় কার্যক্রম শুরু করছে বেঙ্গল বই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২০
নতুন ঠিকানায় কার্যক্রম শুরু করছে বেঙ্গল বই বেঙ্গল বই। ফাইল ফটো

ঢাকা: লালমাটিয়ার বহুতল ভবনের পরিবর্তে বেঙ্গল বই স্থানান্তর হয়েছে ধানমন্ডি ২৭ নম্বর সড়কে বেঙ্গল শিল্পালয় প্রাঙ্গনে। আগামী শুক্রবার ( ৪ সেপ্টেম্বর) থেকে নতুন ঠিকানায়, নতুন আঙ্গিকে কার্যক্রম শুরু করবে প্রতিষ্ঠানটি।

বুধবার (২ সেপ্টেম্বর) বেঙ্গল ফাউন্ডেশনের ব্যবস্থাপক রেজওয়ানুল হক কামাল চৌধুরীর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে কয়েক মাস বন্ধ থাকার পর আবার খুলছে ‘বেঙ্গল বই’। তবে এবার তা খুলছে নতুন ঠিকানায়। লালমাটিয়ার বহুতল ভবনের পরিবর্তে 'বেঙ্গল বই' স্থানান্তর হয়ে ধানমন্ডি ২৭ নম্বর সড়কের বেঙ্গল শিল্পালয় ভবনের নিচতলায় কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

২০১৭ সালের নভেম্বর মাসে শিল্প-সাহিত্য-সংস্কৃতির মিলন-আবহে লালমাটিয়ায় বহুতল ভবনের বিশাল পরিসরে প্রতিষ্ঠিত হয়েছিল 'বেঙ্গল বই'। নিয়মিতভাবে আয়োজন করা হতো পাঠচক্র, কবিতা পাঠের আসর, নতুন লেখা ও লেখকের সঙ্গে পরিচিতিমূলক সভা, প্রকাশনা উৎসব, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, শিশুদের নিয়ে কর্মশালা ইত্যাদি। মনোরম পরিবেশের কারণে বইপ্রেমিদের কাছে আকর্ষণীয় স্থানে পরিণত হয় এটি।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২০
এইচএমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa